পরীক্ষা ছাড়াই প্রাইমারি স্কুলে নিয়োগ শুরু, চাকরি বাতিল যাবে না, WB Primary Job Recruitment 2024

WB Primary Job Recruitment 2024 – পশ্চিমবঙ্গে চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে খুশির খবর। কোনরকম পরীক্ষা ছাড়াই সরাসরি প্রাইমারি স্কুলে কর্মী নিয়োগের নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে সরকারিভাবে নিয়োগ করা হবে কোনরকম চাকরি যাওয়ার ভয় বা চিন্তা নেই। পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে ছেলে ও মেয়ে প্রত্যেকেই আবেদন নথিভুক্ত করতে পারবেন। তাহলে আর দেরি কিসের তাড়াতাড়ি আবেদন করে ফেলুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

WB Primary Job Recruitment 2024

প্রাইমারি স্কুলে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা কি রয়েছে! বয়স সীমা কত লাগবে! বেতন পরিকাঠামো কি রয়েছে! আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সহ বিস্তারিত তথ্য এই প্রতিবেদনে আলোচনা করা হয়েছে। WB Primary Job Recruitment 2024

পদের নাম কি : এখানে নতুন করে PGT, TGT পদে আবেদন শুরু হয়েছে কিন্তু এখানে বিভিন্ন সাবজেক্টে শিক্ষক এবং শিক্ষিকা নিয়োগ করা হবে। বিস্তারিত তথ্য জানার জন্য প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়ুন।

বয়স সীমা : চাকরিপ্রার্থীদের আবেদন করার জন্য সর্বোচ্চ বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে। এছাড়াও শিক্ষাগত যোগ্যতা বিষয়ে আগে থেকে অভিজ্ঞতা থাকলে তাদের ক্ষেত্রে ৪০ থেকে ৫৭ বছর অব্দি চলবে। বয়স বিষয়ে আরো বিস্তারিত তথ্য জানার জন্য অফিশিয়াল নোটিশটি দেখুন।

বেতন সীমা : আবেদন করার পরে চাকরিতে নিযুক্ত হওয়ার পরে প্রতি মাসে ৩০,০০০/- হাজার টাকা থেকে বেতন শুরু হবে এরপরে চাকরিপ্রার্থীদের সময়ের সাপেক্ষে বেতন বৃদ্ধি করা হবে। প্রতিটি পদের ক্ষেত্রে আলাদা বেতন রয়েছে বিজ্ঞপ্তিতে।

শিক্ষাগত যোগ্যতা : যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে Graduation ডিগ্রি অর্জন করে থাকতে হবে ৫০% নম্বর নিয়ে। এছাড়াও বিভিন্ন সাবজেক্টে বিভিন্ন শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে তাই আপনাদের সুবিধার জন্য এই প্রতিবেদনে নিচে বিজ্ঞপ্তি লিংক দেওয়া হয়েছে ডাউনলোড করে তথ্য গুলি ভালো করে দেখুন।

আবেদন পদ্ধতি : চাকরিপ্রার্থীদের আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। এই প্রতিবেদনের নিচে বিজ্ঞপ্তির শেষে আবেদন পত্রটি রয়েছে। আবেদন পত্রটি A4 সাইজে প্রিন্ট আউট করে নিতে হবে। আবেদন পত্রটি সঠিকভাবে ফিলাপ করে তার সঙ্গে যাবতীয় ডকুমেন্ট একত্রিত করে নির্দিষ্ট সময়ের আগে জমা করতে হবে।

নিয়োগ প্রক্রিয়া : চাকরি প্রার্থীদের এখানে কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে যোগ্য এবং সঠিক প্রার্থীদের নিয়োগ করা হবে। কবে থেকে ইন্টারভিউ শুরু হবে সমস্ত তথ্য ওয়েবসাইট ভিজিট করে দেখতে পারবেন।

ঠিকানা : PANIGHATA ROAD, PO: BENGDUBI, DIST: DARJEELING, PIN-734424 (WEST BENGAL)

আবেদনের শেষ তারিখ : আগামী ৫ই মে ২০২৪ তারিখ পর্যন্ত চাকরি প্রার্থীরা আবেদনপত্র জমা করতে পারবেন স্পিড পোস্ট অথবা নিজে হাতে হাতে গিয়ে জমা করা যাবে।

NotificationDownload
Website LinkClick Here

Leave a Comment