রাজ্যে ICT কম্পিউটার শিক্ষক নিয়োগ 350টি শূন্যপদে, ICT Instructor Recruitment 2024

ICT Instructor Recruitment 2024 : পশ্চিমবঙ্গে বেকার যুবক-যুবতীদের জন্য রয়েছে খুশির খবর। নতুন করে Telecommunications Consultants India Ltd. (TCIL) এর মাধ্যমে 350 টি শূন্যপদে ICT প্রশিক্ষণ নিয়োগ এর বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে চুক্তির ভিত্তিতে 5 বছরের জন্য চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হচ্ছে। পশ্চিমবঙ্গের ২৩টি জেলা থেকে অনলাইনের মাধ্যমে আবেদন নথিভুক্ত করতে পারবেন। তাহলে আর দেরি কিসের তাড়াতাড়ি আবেদন করে ফেলুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ICT Instructor Recruitment 2024

ICT Instructor পদে কিভাবে আবেদন করবেন। আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি লাগবে! বয়সসীমা কি রয়েছে! বেতন 5 বছরে কত থাকবে! আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়ার সহ বিস্তারিত তথ্য নিম্নে স্টেপ বাই স্টেপ বুঝিয়ে দেওয়া হয়েছে এই প্রতিবেদনে। ICT Instructor Recruitment 2024

পদের নাম : স্কুলে নতুন করে ICT Instructor পদে আবেদন শুরু হয়েছে। আবেদন করার আগেই এই প্রতিবেদনের নিচে অফিসিয়াল বিজ্ঞপ্তি লিংক দেওয়া হয়েছে ডাউনলোড করে দেখুন।
মোট শূন্যপদ : 350টি শূন্যপদে ICT কম্পিউটার শিক্ষক নিয়োগ করা হবে।

বয়স সীমা : আবেদনকারী প্রার্থীদের বয়স 18 থেকে 55 বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের যেভাবে বয়সের ছাড় থাকে সেভাবে রয়েছে। এখানে সকল চাকরিপ্রার্থীরা আবেদন অধিভুক্ত জানাতে পারবেন।

বেতন সীমা : চাকরিতে নিযুক্ত হওয়ার পরে 1 থেকে 2 বছরে প্রতি মাসে মাসে 10,000/- টাকা করে বেতন দেওয়া হবে। তিন থেকে চার বছরে প্রতি মাসে মাসে 11,000/- টাকা বেতন দেওয়া হবে। লাস্ট 5 বছরে প্রতিমাসে 12,000/- হাজার টাকা বেতন প্রদান করা হবে।

নিয়োগ প্রক্রিয়া : চাকরি প্রার্থীদের নিয়োগ করা হবে দুটি ধাপের মাধ্যমে। সর্ব প্রথমে অনলাইনে কম্পিউটার বেস্ট টেস্ট (CBT) নেওয়া হবে। এই পরীক্ষায় যে সমস্ত চাকরিপ্রার্থী পাস করবেন তাদের ইন্টারভিউয়ের জন্য ডাকানো হবে। ইন্টারভিএস সিলেক্ট হয়ে গেলে সরাসরি চাকরিতে নিযুক্ত করা হবে।

আবেদন পদ্ধতি : আগ্রহীযোগ্য প্রার্থীদের আবেদন করতে হবে ইমেইলের (E-mail) মাধ্যমে অনলাইনে। নিজের বায়োডাটা তৈরি করে তার সাথে শিক্ষাগত যোগ্যতার প্রয়োজনীয় ডকুমেন্টস একত্রিত করে (recruiter.tcil@gmail.com) ইমেল এর মাধ্যমে পাঠিয়ে দিতে হবে। আবেদন করার আগেই অফিসিয়াল নোটিশটি ভালো করে পড়ুন।

শিক্ষাগত যোগ্যতা : আবেদন করার জন্য যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম Graduate পাশ করে থাকতে হবে। অথবা কম্পিউটার সাইন্স অথবা আইটিতে ডিপ্লোমা ডিগ্রী অর্জন করে থাকতে হবে প্রার্থীকে তাহলে আবেদন করতে পারবেন।

আবেদন ফি : আবেদন করার জন্য জেনারেল এবং ওবিসি প্রার্থীদের জন্য 500/- টাকা এবং এসসিএসটি চাকরি প্রার্থীদের জন্য 250/- টাকা ধার্য করা হয়েছে।

লিখিত পরীক্ষার সিলেবাস :

ICT Instructor Recruitment 2024

গুরুত্বপূর্ণ তথ্য – উপরের চাকরির তথ্য গুলি অফিসিয়াল ওয়েবসাইট থেকে বিজ্ঞপ্তি ডাউনলোড করে আমরা আপনাদের সামনে তুলে ধরেছি। আমরা কোনরকম চাকরি দিয়ে থাকি না। সরকারি বিজ্ঞপ্তি প্রকাশের পর আমরা আপনাদের সামনে পৌঁছে দেওয়ার চেষ্টা করি ওয়েবসাইটের মাধ্যমে। চাকরি প্রার্থীরা আবেদন করার পূর্বে সরকারি বিজ্ঞপ্তি ডাউনলোড করে মনোযোগ সহকারে পড়ে নিজের দায়িত্বে আবেদন নথিভূক্ত করতে পারবেন।

Website LinkClick Here
NotificationDownload
নতুন চাকরির খবরClick Here

Leave a Comment