ভারতীয় রেলে নতুন কর্মী নিয়োগ শুরু হল, Railway Job Vacancy 2024

Railway Job Vacancy 2024 – পশ্চিমবঙ্গে আবারো নতুন করে ভারতীয় রেলে একসঙ্গে ৭,৯৫১টি শূন্যপদে কর্মী নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে। এখানে রাজ্যের ছেলে ও মেয়ে উভয়েই আবেদন জানাতে পারবেন। আবেদন কিভাবে করবেন বিস্তারিত উল্লেখ করা হয়েছে এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Railway Job Vacancy 2024

ভারতীয় রেলে ৭৯৫১টি শূন্যপদে কিভাবে আবেদন করবেন। শিক্ষাগত যোগ্যতা কি লাগবে। বয়স সীমা ও বেতন পরিকাঠামো কি রয়েছে। আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সহ বিস্তারিতভাবে নিম্নে স্টেপ বাই স্টেপ বুঝিয়ে দেওয়া হয়েছে। Railway Job Vacancy 2024

পদের নাম কি কি – ভারতীয় রেলে বিভিন্ন পদে নিয়োগ শুরু হয়েছে একসঙ্গে তাই নিম্নে পদের নামগুলি বিস্তারিতভাবে উল্লেখ করা হয়েছে। আবেদন করার পূর্বে প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়ুন।

মোট শূন্যপদ – এখানে 7951টি শূন্য পদে আবেদন করতে পারবেন চাকরি প্রার্থীরা।

বেতন সীমা কত – চাকরিতে নিযুক্ত হওয়ার পরে মাসিক বেতন শুরুতে ৪৪,৯০০/- টাকা বেতন প্রদান করা হবে। এছাড়াও বিভিন্ন সুযোগ-সুবিধা থাকবে এই চাকরিতে।

বয়স সীমা কত – সকল চাকরি প্রার্থীদের বয়স ১৮ থেকে ৩৬ বছরের মধ্যে হতে হবে। বয়স হিসাব করতে হবে চাকরিপ্রার্থীদের 01/01/2024 তারিখ অনুযায়ী। এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী যেভাবে বয়সের ছাড় দেওয়া হয় সেভাবে থাকবে।

শিক্ষাগত যোগ্যতা – এখানে একসঙ্গে বিভিন্ন পদে ভারতীয় রেলে নিয়োগ শুরু হয়েছে তাই প্রতিটি পদের ক্ষেত্রে আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করা হয়েছে। প্রতিটি পদের ক্ষেত্রে যোগ্যতা বিষয়ে জানার জন্য অফিশিয়াল নোটিশটি একবার দেখুন।

আবেদন পদ্ধতি কিভাবে – চাকরি প্রার্থীদের আবেদন জানাতে পারবেন সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে। এই প্রতিবেদনের নিচে অথবা বিজ্ঞপ্তিতে এপ্লাই লিংক দেওয়া হয়েছে সেখানে ক্লিক করে সরাসরি চাকরিপ্রার্থীরা বাড়িতে বসে নিজের মোবাইলে অথবা কম্পিউটারে আবেদন সম্পন্ন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ – আগামী 29/08/2024 তারিখ পর্যন্ত সকল চাকরি প্রার্থীরা অনলাইনে আবেদন নথিভুক্ত করতে পারবেন।

NoticeDownload
নতুন চাকরি খবরClick Here

গুরুত্বপূর্ণ তথ্য – উপরের চাকরির তথ্য গুলি সরকারি বিজ্ঞপ্তি প্রকাশের পরই আপনাদের সামনে তুলে ধরা হয়েছে। সরকারি বিজ্ঞপ্তি সঠিকভাবে যাচাই করে তারপরেই আপনাদের সামনে আমরা বিজ্ঞপ্তির বিষয়ে পৌঁছে দেওয়ার চেষ্টা করি। এছাড়াও যে সকল চাকরি প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদেরও দায়িত্ব রয়েছে সরকারি বিজ্ঞপ্তি সঠিকভাবে দেখে বা যাচাই করে তারপরেই অনলাইনে আবেদন করবেন। এছাড়া প্রতিনিয়ত সরকারি অথবা বেসরকারি চাকরির খবর সঠিক সময়ে অথবা সবার আগে পাওয়ার জন্য আমাদের এই ওয়েবসাইট প্রতিনিয়ত ফলো করতে পারবেন এবং হোয়াটসঅ্যাপ গ্রুপ অথবা টেলিগ্রাম গ্রুপে যুক্ত হয়ে থাকতে পারেন প্রতিটি খবর পাওয়ার জন্য।

Leave a Comment