RPF কনস্টেবল নতুন নিয়োগ 4208টি শূন্যপদে, RPF Constable Recruitment 2024

RPF Constable Recruitment 2024 – চাকরি প্রার্থীর জন্য রয়েছে বিরাট বড় সুখবর। যদি আপনি মাধ্যমিক পাস করে থাকেন তাহলে আপনার জন্য রয়েছে বিশাল বড় চাকরির সুযোগ। RPF কনস্টেবল পদে নতুন করে ৪২০৮টি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ভারতীয় নাগরিক পশ্চিমবঙ্গের ২৩টি জেলা থেকে পুরুষ-মহিলা এখানে আবেদন করতে পারবেন। আবেদন করার জন্য আর দেরি না করে প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়ুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

মাধ্যমিক পাস যোগ্যতায় কনস্টেবল পদে কিভাবে আবেদন করবেন। আবেদন করার জন্য বয়স, বেতন এবং আবেদন পদ্ধতি সহ বিস্তারিত তথ্য নিম্নে স্টেপ বাই স্টেপ বুঝিয়ে দেওয়া হয়েছে।

RPF Constable Recruitment 2024

পদের নাম ও শূন্যপদ
১) RPF কনস্টেবল (Constable) পদে নতুন করে নিয়োগ শুরু হয়েছে। আর দেরি না করে কনস্টেবল পদে অনলাইনে আবেদন করে ফেলুন।
২) এখানে মোট ৪২০৮ টি শূন্যপদে নিয়োগ করা হবে। এখানে ছেলে ও মেয়ে প্রত্যেকই আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা
সকল চাকরিপ্রার্থীদের এখানে যে কোন স্বীকৃত বোর্ড থেকে ন্যূনতম মাধ্যমিক পাস করে থাকতে হবে। তাহলে কনস্টেবল পদে আবেদন করতে পারবেন। এছাড়াও কোন অভিজ্ঞতার প্রয়োজন নেই।

বয়স সীমা ও বেতন কত
১) কনস্টেবল পদে প্রার্থীর বয়স 18 থেকে 28 বছরের মধ্যে হতে হবে। এছাড়াও সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের বয়সের ছার উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তি মাধ্যমে।

বেতন (RPF Constable Recruitment 2024) : চাকরিতে নিযুক্ত হওয়ার পরে এখানে Pay Level – 3 অনুযায়ী ২১,৭০০/- টাকা প্রতি মাসে শুরুতে বেতন দেওয়া হবে। পরবর্তীকালে চাকরি প্রার্থীদের বেতন বৃদ্ধি করা হবে।

নিয়োগ প্রক্রিয়া দেখুন
১) চাকরিপ্রার্থীদের এখানে তিনটি ধাপের মাধ্যমে নিয়োগ করা হবে। প্রথমত কম্পিউটার ভিত্তিক CBT পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষায় পাস করা প্রার্থীদের শারীরিক দক্ষতা (PET) পরীক্ষা ও শারীরিক মাপজোক (PMT) এর পরীক্ষা নেওয়া হবে। এই তিনটি পরীক্ষায় যে সমস্ত প্রার্থী পাশ করবে তাদের সরাসরি চাকরিতে নিযুক্ত করা হবে।

আবেদন পদ্ধতি দেখুন
১) RPF কনস্টেবল পদে অনলাইনে আবেদন নথিভুক্ত জানাতে হবে। ২) চাকরিপ্রার্থীদের সর্বপ্রথম অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে সম্পূর্ণ আবেদন সঠিকভাবে ফিলাপ করে প্রয়োজনীয় ডকুমেন্টস সহ ফটো এবং সিগনেচার আপলোড করে সাবমিট করতে হবে।

আবেদনের শেষ তারিখ
আগামী ১৫ই এপ্রিল ২০২৪ তারিখে অনলাইনে আবেদন শুরু হবে। আবেদন শেষ হবে ১৪ই মে, ২০২৪ তারিখ পর্যন্ত চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবেন অনলাইনের মাধ্যমে।

RPF Constable Recruitment 2024

Website LinkClick Here
NotificationDownload
নতুন চাকরির খবরClick Here

Leave a Comment