ITI লাগবে না, মাধ্যমিক পাশে গ্রুপ D নিয়োগ 2024, Railway Group D Notification 2024

Railway Group D Notification 2024 – ভারতীয় রেলে নতুন করে গ্রুপ D নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যে সকল চাকরিপ্রার্থী রেলে চাকরি করতে ইচ্ছুক তাদের জন্য আজকের এই প্রতিবেদনটি। ন্যূনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় রেলের ITI ছাড়া আবেদন করতে পারবেন। তাহলে আর দেরি কিসের তাড়াতাড়ি অনলাইনে আবেদন করে ফেলুন।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Railway Group D Notification 2024

ITI ছাড়া মাধ্যমিক পাশে কিভাবে গ্রুপ ডি পদে আবেদন করবেন। শিক্ষাগত যোগ্যতা কি চাওয়া হয়েছে। বয়সসীমা কি লাগবে। বেতন পরিকাঠামো কি রয়েছে। আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়ার সহ বিস্তারিত তথ্য নিম্নে স্টেপ বাই স্টে আলোচনা করা হয়েছে এই প্রতিবেদনে। Railway Group D Notification 2024

পদের নাম ও শূন্যপদ
১) ভারতীয় রেলে একসঙ্গে বিভিন্ন পদে গ্রুপ D কর্মী নিয়োগ শুরু হয়েছে। এখানে মোট ৩৮ জন চাকরিপ্রার্থীকে সরাসরি নিয়োগ করা হবে।

বয়স ও বেতন সীমা
১) চাকরি প্রার্থীর বয়স ০১/০৭/২০২৪ তারিখ অনুযায়ী ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে প্রার্থীদের বয়স। এছাড়াও সরকারি নিয়ম অনুযায়ী যেভাবে বয়সে ছাড় দেওয়া হয় সেভাবে ছাড় থাকবে।
২) গ্রুপ ডি পদে চাকরি হলে প্রতি মাসে ১৮,০০০/- টাকা থেকে ৫৬,৯০০/- টাকা পর্যন্ত বেতন থাকবে।

শিক্ষাগত যোগ্যতা
১) চাকরি প্রার্থীদের কোনরকম ITI ডিগ্রি অর্জন করে থাকতে হবে না। যে কোন স্বীকৃত বোর্ড থেকে ন্যূনতম মাধ্যমিক পাশ করে থাকলে আবেদনযোগ্য। সুবর্ণ সুযোগ রয়েছে তাড়াতাড়ি আবেদন করে ফেলুন।

আবেদন পদ্ধতি
১) চাকরি প্রার্থীদের সর্বপ্রথম অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে।
২) তারপর ONLINE APPLICATION অপশনে ক্লিক করতে হবে। স্কিনে সমস্ত পদের নাম দেখানো যাবে এবং সবার শেষে অনলাইন এপ্লিকেশনে ক্লিক করতে হবে।
৩) এরপর সম্পূর্ণ ফর্মটি ওপেন হবে। প্রয়োজনীয় তথ্য দিয়ে ফর্মটি ফিলাপ করে রেজিস্টার অপশনে ক্লিক করতে হবে।
৪) রেজিস্ট্রেশন হয়ে গেলে পরবর্তীকালে লগইন করে বাকি ফর্মটি নির্ভুলভাবে ফিলাপ করে প্রয়োজনীয় নথিপত্র স্ক্যান করে আপলোড করতে হবে।
৫) সর্বশেষে পুনরায় একবার ফর্মটি যাচাই করে সাবমিট করতে হবে। এরপর ফরমটি প্রিন্ট আউট করে রেখে দেবেন পরে পরবর্তীকালে কাজে লাগবে।

নিয়োগ প্রক্রিয়া
১) চাকরিপ্রার্থীদের কোনো রকম লিখিত পরীক্ষা ছাড়াই এখানে স্ক্রিনিং ও স্ক্রুটিনী এর মাধ্যমে ডকুমেন্ট যাচাই করে একটি শর্ট লিস্ট তৈরি করা হবে। ২) যে সমস্ত প্রার্থীর শর্ট লিস্টের নাম থাকবে তাদের অরিজিনাল ডকুমেন্টস যাচাই করে চাকরিতে নিযুক্ত করা হবে।

আবেদনে শুরু ও শেষ

আগামী 15/04/2024 তারিখে অনলাইনে আবেদন শুরু হয়েছে। আবেদন শেষ হবে 16/05/2024 পর্যন্ত অনলাইনে চাকরি প্রার্থীরা নথিভুক্ত করতে পারবেন।

NotificationDownload
Online ApplyClick Here
নতুন চাকরির খবরClick Here

Leave a Comment